প্রধান হাতিয়ার

২৪ ঘন্টা ডট নিউজ। চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন বলেছেন, যে কোনো জাতির সাফল্যের প্রধান হাতিয়ার হল শিক্ষা। পৃথিবীতে আজকে যে সকল দেশ মাথা উঁচু করে আছে তাঁদের মূল হাতিয়ারই হল শিক্ষা। আর প্রাথমিক শিক্ষা হল যেকোনো শিক্ষার সোপান।

বিজ্ঞাপন

তিনি বলেন, আর তাই প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নতি করনে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে এগিয়ে আসতে হবে।

আজ শনিবার সকালে কাপাসগোলা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও মেধা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র একথা বলেন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবুল খায়ের বাচ্চু’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, জেলা প্রাথমিক থানা শিক্ষা অফিসার এস আর রাশেদ ও শমিষ্টা রানী মজুমদার, বিদ্যালয় পরিচালনা পর্ষদের কল্যাণ কমিটির সভাপতি লোকমান হাকিম মো. ইব্রাহিম।

এতে উপস্থিত ছিলেন কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোয়ার জাহান, প্রধান শিক্ষক আলাউদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জনা সেন, রাজনীতিক হাজী আবদুর রহমান, মোজাহেরুল ইসলাম চৌধুরী, এ কে এম আনিসুজ্জামান, হাজী সেলিমুর রহমান, দেলোয়ার হোসেন ফরহাদ,কায়সার আহমদ, এস এম শহীদুল ইসলাম, সিরাজুল ইসলাম, জামাল আহমেদ, মঞ্জুরুল আনোয়ার চৌধুরীসহ প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ শিক্ষক-শিক্ষিকা,অভিভাবকসহ শিক্ষার্থীরা।

সিটি মেয়র আরো বলেন, আমরা যারা এদেশের মাটিতে জন্ম নিয়েছি, এ দেশের ইতিহাস সম্পর্কে জানা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। তিনি বলেন, এ প্রজন্মের সন্তানদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি মূল্যবোধ ও নৈতিকতা শিক্ষা অর্জন অতীব গুরুত্বপূর্ণ।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘পড়াশোনা করে আদর্শ নাগরিক হতে হবে, সৎ, নীতিবান মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। স্কুল এ নিয়মিত আসতে হবে, দুপুরের খাবার বিদ্যালয়ে বসে বন্ধুদের সাথে খেলে পারষ্পারিক সোহার্দপূর্ণ সম্পর্ক বৃদ্ধি এবং পুষ্টিহীনতা রোধের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের জন্য দুপুরে টিফিন দেয়ার ব্যবস্থা প্রচলন করছেন।

পরে পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী ও বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন সিটি মেয়র।