করোনা ভাইরাস

২৪ ঘন্টা ডট নিউজ। চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন বলেন, বিশ্বজুড়ে আতংক ছড়াচ্ছে চীনের করোনা ভাইরাস। চীনের উহান শহরে,যা এখনো বিশ্বের সর্বোচ্চ জনসংখ্যার দেশটি ছাড়াও অনেক দেশে ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞাপন

তবে বাংলাদেশে এখনো পর্যন্ত এই ভাইরাসের আক্রান্ত হয়েছে মর্মে কোনো তথ্য এ পাওয়া যায়নি। এরপরেও মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ছে, তবে আমাদের সরকার এই বিষয়ে সর্তক রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এই প্রসঙ্গে নগরবাসির উদ্দেশ্যে সিটি মেয়র বলেন আতংকিত হওয়ার কিছু নেই। সচেতনতাই এর অন্যতম প্রতিরোধ ব্যবস্থা।

আজ সোমবার দুপুরে টাইগারপাসস্থ সিটি মেয়র কার্যালয়ে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মেয়র আরো বলেন, যে কোনো উপায়ে দেশে এই ভাইরাস প্রবেশ করতে না পারে, সেইজন্য প্রত্যেকেই সর্তকতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার, গণপরিবহন ও ময়লা পোষাক এড়িয়ে, প্রচুর রস এবং পর্যাপ্ত পানি পান, ঘরে ফিরে হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধোঁয়া, ডিম কিংবা মাংস রান্নার সময় ভালো করে সেদ্ধ করা, নিয়মিত থাকার ঘর এবং কাজের জায়গা পরিস্কার রাখার অনুরোধ সিটি মেয়রের।

এই ব্যাপারে সিটি মেয়র জরুরী প্রয়োজনে নগরবাসিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত জেনারেল হাসপাতাল, মেমন মাতৃসদন হাসপাতাল সহ ওয়ার্ডস্থ স্বাস্থ্য কেন্দ্র সমূহে দায়িত্বরত চিকিৎসকের পরামর্শ নেওয়ার আহবান জানান।

সভায় চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডাক্তার হাসান শাহরিয়া কবীর, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবু শাহেদ চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলী, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাক্তার প্রীতি বড়ুয়া, মেমন মাতৃসদন হাসপাতালের ইনচাজ ডাক্তার আশীষ মুর্খারজী প্রমুখ উপস্থিত ছিলেন।