আইনজীবী সমিতি

২৪ ঘন্টা ডট নিউজ। চট্টগ্রাম ডেস্ক : বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ৩ হাজার ৭শ ভোটারের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সম্পন্ন হয়েছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচন।

বিজ্ঞাপন

এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতটি পদে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগসমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ। সভাপতি পদে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের মুহাম্মদ এনামুল হককে পরাজিত করে জয়ী হয়েছেন আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ।

ঐক্য পরিষদের প্রার্থী আবদুস সাত্তার সারোয়ারকে পরাজিত করে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন সমন্বয় পরিষদের এএইচএম জিয়াউদ্দিন।

সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে দিবাগত রাত দেড়টার সময় নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালা এবারের নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এদিকে শীর্ষ দুটি পদে পরাজিত হলেও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠ হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ।

বিএনপি সমর্থিত ঐক্য পরিষদ থেকে জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে সাবেদুর রহমান, সহ-সভাপতি পদে আলী আশরাফ চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ কবির হোসাইন জয়ী হয়েছেন। এছাড়া আলী আকবর সানজিক পাঠাগার সম্পাদক এবং রুনা কাশেম সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক হয়েছেন।

এ প্যানেলে নির্বাচন করে নির্বাহী সদস্য হয়েছেন রিদুয়ানুল করিম, তানজিনা আক্তার, মেজবাহ উদ্দিন, ওমর ফারুক, নাজমুল ইসলাম, মঞ্জুর হোসাইন ও তাপসী তহুরা।

অন্যদিকে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের হয়ে অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন মনিরুল আলম চৌধুরী এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন ইমরুল হক মেনন। এ প্যানেল থেকে সদস্য নির্বাচিত হয়েছেন শফিউল আজম বাবর, নাসরিন আক্তার চৌধুরী ও রবিউল আলম।

সমিতি সূত্রে জানা যায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বর্তমান মোট সদস্য সংখ্যা ও ভোটার রয়েছে ৪ হাজার ৫শ ৯জন। এবারের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করে প্রার্থী নির্বাচিত করতে ভোট দিয়েছেন ৩ হাজার ৭শ জন।