আইআইইউসি মামলা

২৪ ঘন্টা ডট নিউজ। কামরুল দুলু,সীতাকুণ্ড : আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) চট্টগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে দুই জামায়াত নেতা ও বিশ্ববিদ্যালয়ের জামায়াতপন্থী চার শিক্ষকসহ আরো অজ্ঞাত ৭০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১০ ফেব্রুয়ারি) রাতে সীতাকুণ্ড থানায় মামলাটি দায়ের করেন যুবলীগ নেতা কামাল উদ্দিন। মামলার আসামিরা হলেন, জামায়াত নেতা আ ন ম শামসুল ইসলাম ও আহসান উল্লাহ এবং চার শিক্ষক মাহবুব রহমান, কাউছার আহমেদ, মোহাম্মদ শফিউল আলম ও নিজাম উদ্দিন।

মামলায় অজ্ঞাতনামা আরও ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে দণ্ড বিধির ১৪৩, ১৪৭, ১৪৮ ধারার পাশাপাশি ১২৪ (ক) ধারায় রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) শামীম শেখ ২৪ ঘন্টা ডট নিউজকে বলেন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে ছয়জনের নাম উল্লেখ করে ও ৬০-৭০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন কামাল উদ্দিন। মামলাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মামলার এজাহারে বাদি উল্লেখ করেছেন, গত ২৯ জানুয়ারি সকাল ১০টার দিকে সীতাকুণ্ড উপজেলায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের কার্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে জামায়াত-শিবিরের ক্যাডাররা। খবর পেয়ে তিনি দ্রুত ওই ক্যাম্পাসে গিয়ে ছবি ভাঙচুরের বিষয়ে জিজ্ঞাসা করলে তারা তাকে হত্যা করে লাশ গুমের হুমকি দেয়।

এদিকে গত ১০ ফেব্রুয়ারি ক্যাম্পাসের অডিটোরিয়াম হলে এক সংবাদ সন্মেলনের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার সভা-সমাবেশ, মিছিল-মিটিং সম্পুর্ণরুপে নিষিদ্ধ ঘোষণা করে। আইআইইউসি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন এর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রেজিস্টার আবুল কাসেম।