পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রাক্তন শ্রম বিষয়ক সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি বড়ুয়া আর নেই।

বিজ্ঞাপন

আজ শুক্রবার সকাল ৮টায় চট্টগ্রাম নগরীর ম্যাক্স হসপিটালে চিসিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমন করেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।

রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃতি অনুষ্ঠান পালন করা হবে। পুত্র ও কন্যা ফ্রান্সের রাজধানীতে বসবাস করার কারণে অনুষ্ঠানের সময় ঠিক হয়নি।

মুক্তিযোদ্ধা ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মৃণাল কান্তি বড়ুয়া বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ছাড়াও মানুষের কল্যাণের জন্য সব সময় কাজ করে গেছেন।

তাঁর গ্রামের বাড়ি পটিয়া উপজেলার ভাটিখাইন ইউনিয়নের করলগ্রামে। এই গ্রামে রয়েছে ‘মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি বড়ুয়ার নামে একটি সড়ক। এটি সরকারিভাবে সংস্কার না করায় তিনি গ্রাম ছেড়ে সম্প্রতি পটিয়া সদরে ভাড়া বাসায় চলে যান।

মুক্তিযোদ্ধার বড় ছেলে মুক্তি বড়ুয়া ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে তার পিতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তারা দেশে ফিরলে শেষকৃত্য অনুষ্ঠান করবেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহমদ এমপি, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, পটিয়া উপজেলা আ’লীগ সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, মালঞ্চ সভাপতি অধ্যাপক অজিত কুমার মিত্র, সাধারণ সম্পাদক সাংবাদিক শিবু কান্তি দাশ শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।