পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের মধ্য দিয়ে ‘আমরাই কিংবদন্তী’র বর্ষপূর্তি উদযাপন

  |  শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯ |  ৯:৫৯ অপরাহ্ণ
24ghonta-google-news

আমরাই কিংবদন্তী” (এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২) একটি অনলাইন ভিত্তিক প্রায় ২৬ হাজার সদস্যর একটি সামাজিক সংগঠন ১৫ নভেম্বর ২০১৭ সালে যাত্রা শুরু করে সংগঠনটি আজ ৩য় বর্ষে পদার্পণ করেছে।

শুক্রবার (১৫ নভেম্বর) গ্রুপের চট্টগ্রামের বন্ধুরা হালিশহর বি ব্লকে বর্ষপূর্তি উদযাপন করে।

24ghonta-google-news

সকালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে কেক কাটার মধ্য দিয়ে বর্ষপূর্তি উদযাপনের কার্যক্রম শুরু করে উপস্থিত বন্ধুরা।

বর্ষপূর্তি উদযাপনের স্লোগান ” আমরাই কিংবদন্তী এসো হাত ধরি,দূষণমুক্ত, পরিচ্ছন্ন, সবুজ বাংলাদেশ গড়ি” কে সামনে রেখে হালিশহরের ঐতিহ্যবাহী পিএইচ আমিন একাডেমি উচ্চ বিদ্যালয়ের মাঠ পরিষ্কার করে সবাই। মাঠের ময়লাগুলি ডাস্টবিন এবং পলিথিনে ভরে সিটি করপোরেশনের নির্দিষ্ট জায়গায় ফেলা হয়।

পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে জুমআ’র নামাজের পর হালিশহর বি ব্লক প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের সাথে দুপুরের খাবার খায় কিংবদন্তী গ্রুপের সদস্যবৃন্দ। খাবার গ্রহণের পর শিশুদের নিয়ে নাচে গানে মেতে ওঠে সবাই।

সুবিধা বঞ্চিত শিশুদের সাথে দুপুরের খাবার গ্রহণ

অনুষ্ঠানের তৃতীয় পর্বে বিকেলে কাট্টলী বীচে আবারও কেক কাটা হয়। পড়ন্ত বিকেলে সাগর তীরের মনোরম পরিবেশে ছবি তুলে এবং গান গেয়ে আনন্দ উপভোগ করে সবাই।

অনুষ্ঠানে গ্রুপের প্রায় ৭৫ জন বন্ধু অংশ গ্রহণ করেন। উপস্থিত সবাই গ্রুপের লোগোযুক্ত গেঞ্জি পরিধান করে।

 

 

কিংবদন্তী গ্রুপের বর্ষপূর্তি উপলক্ষে দেশের বিভিন্ন জেলার ৪০ টি স্থানে গ্রুপের সদস্যরা একসাথে পরিচ্ছন্নতা কার্যক্রম ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করেছে।

এছাড়া বিশ্বের ১০ টি দেশের প্রবাসী বন্ধুরাও দিনটিকে উদযাপন করেছে, বাংলাদেশের সদস্যদের সাথে তাল মিলিয়ে একসাথে।

আজ প্রতিটি জেলার একটি করে বিদ্যালয় ও তৎসংলগ্ন এলাকাকে নির্ধারণ করা হয়েছিল, কার্যক্রমের স্থান হিসাবে। এই কার্যক্রমে গ্রুপের পক্ষ থেকে ডাস্টবিন স্থাপন, সচেতনতামূলক (পরিবেশ দূষণমুক্ত ও পরিচ্ছন্নতা বিষয়ক) লিফলেটসহ পরিচ্ছন্নতা সরঞ্জাম বিতরণ ও গ্রুপ এর সদস্যদের উপস্থিতিতে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

উপস্থিতির একাংশ

বিদ্যালয় নির্ধারণের ক্ষেত্রে জেলার প্রদান বিদ্যাপীঠ, অসহায়, এতিম ও সুবিধাবঞ্ছিতদের শিক্ষা প্রতিষ্ঠানকে প্রাধান্য দেওয়া হয়েছে সামাজিক দায়বদ্ধতা থেকে।

কিংবদন্তী গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল। তারমধ্যে অন্যতম হচ্ছে প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

আজ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের মাধ্যমে গ্রুপের সদস্যরা ঐক্যবদ্ধ ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ সমাজের অবহেলিত মানুষের জন্য কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ হয়।

24ghonta-google-news
24ghonta-google-news