চুয়েটে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটরের নির্মাণ কাজ উদ্বোধন করবেন আইসিটি প্রতিমন্ত্রী

  |  শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯ |  ৬:৩৮ অপরাহ্ণ
চুয়েটে আইটি বিজনেস
24ghonta-google-news

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি : বহুল প্রতীক্ষিত দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে সর্বপ্রথম নির্মিতব্য “শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর” স্থাপন প্রকল্পের নির্মাণকাজের শুভ উদ্বোধন উপলক্ষে আগামীকাল রবিবার চুয়েটে আসছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, এম.পি.।

রবিবার সকাল সাড়ে ১১টায় চুয়েট ক্যাম্পাসে উক্ত নির্মাণকাজের উদ্বোধন করবেন তিনি। অনুষ্ঠানে রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এম.পি. এবং চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম উপস্থিত থাকবেন।

24ghonta-google-news

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি খাতে উদ্যোক্তা সৃষ্টি, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নিজেদের সক্ষমতা বৃদ্ধি এবং বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জনের লক্ষ্যে চুয়েটে “শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর” স্থাপন করা হচ্ছে।

প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে চুয়েট ক্যাম্পাসে ৫ একর জমির উপর ১০ তলা ভবন বিশিষ্ট বহুল প্রতিক্ষীত ‘শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর’ নির্মিত হতে যাচ্ছে। ২০২০ সালের জুলাই মাসে মধ্যে এর নির্মাণকাজ সম্পন্ন করার কথা রয়েছে।

ইনকিউবেটর নিয়ে চুয়েট শিক্ষার্থীদের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। চুয়েটের নির্মাণাধীন আইটি বিজনেস ইনকিউবেটর প্রজেক্ট তরুণ প্রযুক্তিবিদদের জন্য অপার সম্ভাবনার দ্বার খুলে দিবে বলে আশা করা হচ্ছে। যেখানে যে কেউ যে কোনো ধরণের সৃজনশীল আইডিয়া নিয়ে আসতে পারবে। এবং সেটাকে একটি প্রোডাক্টিভ পণ্য হিসেবে তৈরি করে বাজারজাত করার দায়িত্ব নেবেন ইনকিউবেটর সংশ্লিষ্টরা।

এদিকে ইনকিউবেটরের নির্মাণকাজের উদ্বোধনের পর বেলা সাড়ে বারটায় চুয়েট রোবটিকস ল্যাব এবং মোবাইল গেইমস এন্ড অ্যাপস ডেভেলেপমেন্ট সেন্টারের উদ্বোধন করবেন আইসিটি প্রতিমন্ত্রী।

এরপরে তিনি বেলা পেণে ১টার সময় চুয়েট কাউন্সিল কক্ষে আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প আয়োজিত চলমান “সোশ্যাল মিডিয়া প্যারেড” অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

24ghonta-google-news
24ghonta-google-news