কাভার্ডভ্যানের ধাক্কায় শিশুর মৃত্যু

২৪ ঘন্টা চট্টগ্রাম ডেস্ক। রাজীব : চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকায় চলন্ত মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত হয়েছে ৫ বছর বয়সী এক শিশু। এ ঘটনায় আহত হয়েছে শিশুটির মা। সোমবার ৯ ডিসেম্বর বিকেল ৫ টার সময় নগরীর জাকির হোসেন সড়কের আকবর শাহ মসজিদ মার্কেটের সামনে দুর্ঘটনাটি ঘটে।

বিজ্ঞাপন

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজুর রহমান কাভার্ডভ্যানের ধাক্কায় শিশু মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন চালকসহ ঘাতক কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে।

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মা-বাবার চোখের সামনেই তার শিশুর মৃত্যুতে হতবাক হয়ে গেছে প্রত্যক্ষদর্শীরাও। ঘটনাস্থলেই নিহত শিশু পুত্র মিনহাজুল ইসলামের নিথর দেহ জড়িয়ে ধরে আর্তনাথ করছে মোটর সাইকেল চালক শিশুর পিতা রিপন শেখ। তিনি নগরীর রঙ্গিপাড়া এলাকার বাসিন্দা বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পিতার মোটরসাইকেলের সামনে বসা ছিলো শিশুটি আর পেছনে ছিলেন তার মা। ‘সেনা কল্যাণ সংস্থার খাদ্য সরবরাহ কাজে নিয়োজিত’ ব্যানার লাগানো দ্রুতগামী একটি কাভার্ডভ্যান মোটর সাইকেলের পেছন থেকে ধাক্কা দিলে শিশু ও শিশুটির মা মোটর সাইকেল থেকে ছিটকে পড়েন।

এসময় কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে শিশুটির মাথার খুলি বিচ্ছিন্ন হয়ে ঘটনাস্থলেই শিশুটি মারা যান। এ ঘটনায় শিশুটির মাও সামান্য আহত হন। তাকে প্রত্রক্ষদর্শীরা উদ্ধার কওে স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে প্রেরণ করেন।

বাবার কোলে সন্তানের লাশ কতটা বেদনাদায়ক তা দেখেছে প্রত্যক্ষদর্শীরা। ভয়াবহ এ দুর্ঘটনার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েছেন প্রত্যক্ষদর্শী আনোয়ার হোসেন। তিনি বলেন, আল্লাহ যেন শিশুটির বাবা-মাকে ধৈর্য ধারণ করার মত শক্তি দান করে।